৪৫ বছর বয়সে জাতীয় দলে অবসরপ্রাপ্ত ফুটবলার

খেলা

টিবিএস ডেস্ক
07 October, 2020, 07:50 pm
Last modified: 07 October, 2020, 07:54 pm
৪৫ বছর! এই বয়সে কোচ হয়ে যান অনেক ফুটবলার। আরও কয়েক বছর আগে বুটজোড়া তুলে রেখে কোচিং বা অন্য পেশায় মন দেন অনেকেই। অলেকসান্দার শোভকোভস্কিও তাই করেছিলেন।

৪৫ বছর! এই বয়সে কোচ হয়ে যান অনেক ফুটবলার। আরও কয়েক বছর আগে বুটজোড়া তুলে রেখে কোচিং বা অন্য পেশায় মন দেন অনেকেই। অলেকসান্দার শোভকোভস্কিও তাই করেছিলেন। ফুটবলকে বিদায় বলার চার বছর হয়ে গেছে তার। কিন্তু দলের ডাকে আবারও দেশের জার্সি গায়ে তুলতে হচ্ছে তাকে।

৪৫ বছর বয়সী গোলরক্ষক অলেকসান্দার শোভকোভস্কিকে দলে ডেকেছে ইউক্রেন। পরিস্থিতির কারণে টিম ম্যানেজমেন্ট তাকে দলে ডাকতে বাধ্য হয়েছে। শোভকোভস্কি অবশ্য 'বুড়ো' বয়সে আরও একবার জাতীয় দলের জার্সি গায়ে তোলার রোমাঞ্চে সময় কাটাচ্ছেন। 

বুধবার রাতে ফ্রান্সের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে যাচ্ছে ইউক্রেন। ফান্সের জাতীয় স্টেডিয়ামে রাত ১০টায় শুরু হবে ম্যাচটি। এই ম্যাচের আগে ইউক্রেনের তিনজন গোলরক্ষক করোনা পজিটিভ হয়েছেন। যে কারণে অবসরে থাকা শোভকোভস্কিকে দলে নিয়েছে ইউক্রেন। একমাত্র সুস্থ গোলরক্ষক জর্জি বুশচিনের বিকল্প হিসেবে থাকবেন তিনি।   

ইউক্রেনের হয়ে ৯০টি ম্যাচ খেলেছে শোভকোভস্কি। ২০১৬ সালে ফুটবলকে বিদায় বলেন তিনি। এরপর কাজ শুরু করেন উইক্রেন জাতীয় দলের কোচিং স্টাফ হিসেবে। দেশটির প্রধান কোচ আন্দ্রে শেভচেঙ্কোর সহকারী হিসেবে কাজ করে আসছেন তিনি। 

সহকারী কোচ আজ রাতে হয়ে উঠবেন একই দলের গোলরক্ষকও। তার দলে ডাক পাওয়ার বিষয়টি নিশ্চিত করে ইউক্রেন ফুটবল ফেডারেশন (ইউএএফ) এক বিবৃতিতে বলেছে, শোভকোভস্কি খেলার জন্য শারীরিকভাবে ভালো অবস্থায় আছেন। 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.