সাইফের সেঞ্চুরির দিনে তুষার-ইমরুলের আক্ষেপ

খেলা

টিবিএস রিপোর্ট
22 March, 2021, 07:50 pm
Last modified: 22 March, 2021, 07:56 pm
শ্রীলঙ্কা সফরের প্রস্তুতি পর্বের শুরুটা দারুণ হলো সাইফ হাসানের। সোমবার থেকে শুরু হওয়া জাতীয় ক্রিকেট লিগে দারুণ এক সেঞ্চুরি করেছেন ডানহাতি এই ওপেনার।

শ্রীলঙ্কা সফরের প্রস্তুতি পর্বের শুরুটা দারুণ হলো সাইফ হাসানের। সোমবার থেকে শুরু হওয়া জাতীয় ক্রিকেট লিগে দারুণ এক সেঞ্চুরি করেছেন ডানহাতি এই ওপেনার। হতাশায় ডুবতে হয়েছে ইমরুল কায়েস ও তুষার ইমরানকে। ইমরুল ১০ রান ও তুষার মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি করতে পারেননি। 

প্রথম স্তরের ম্যাচে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে সিলেটের বিপক্ষে লড়ছে খুলনা। আগে ব্যাটিংয়ে নামা খুলনা প্রথম দিন শেষে ৭ উইকেটে ৩০৮ রান সংগ্রহ করেছে। ইমরুল ১২৭ বলে ১০ চার ও ২ ছক্কায় ৯০ রান করে আউট হন। 

প্রথম শ্রেণির ক্রিকেটে দেশের সর্বোচ্চ রান সংগ্রাহক তুষার ইমরান আরও বেশি আক্ষেপে পুড়েছেন। খুলনার এই ব্যাটসম্যান ১১৭ বলে ৯৯ রান করে আউট হন। সিলেটের আবু জায়েদ রাহি ও এবাদত হোসেন ২টি করে উইকেট নেন। এ ছাড়া খালেদ আহমেদ ও এনামুল হক জুনিয়র পান একটি করে উইকেট।

প্রথম স্তরের বাকি ম্যাচে বিকেএসপিতে ঢাকা বিভাগের মুখোমুখি হয়েছে রংপুর বিভাগ। এই ম্যাচে সাবলীল ব্যাটিংয়ে ২৩৩ বলে ১১টি চার ও ৫টি ছক্কায় ১২৭ রানের ইনিংস খেলেছেন সাইফ হাসান। প্রথম শ্রেণির ক্রিকেটে এটা তার পঞ্চম সেঞ্চুরি। 

সাইফের সেঞ্চুরি, মাহিদুলের ৪৭ ও নাফিদ চৌধুরীর ৬৯ রানে ৮ উইকেটে ২৯৭ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করেছে ঢাকা বিভাগ। রংপুরের আলাউদ্দিন বাবু ২৫ রান খরচায় ৪ উইকেট নেন। মাহমুদুল ইসলাম ২টি এবং সোহরাওয়ার্দী শুভ ও মুকিদুল ইসলাম পান একটি করে উইকেট।

দ্বিতীয় স্তরের ম্যাচে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে খেলছে চট্টগ্রাম ও রাজশাহী বিভাগ। ইয়াসির আলী রাব্বি, শাহাদাত হোসেন দিপু ও মেহেদী হাসান রানার হাফ সেঞ্চুরিতে ৭ উইকেটে ২৫৬ রান তুলেছে চট্টগ্রাম। ইয়াসির ৬৩ ও মেহেদী ৫৫ রান করেন। ৮৮ রানে অপরাজিত আছেন যুব বিশ্বকাপজয়ী দলের সদস্য শাহাদাত। 

২টি করে উইকেট নিয়েছেন রাজশাহীর ফরহাদ রেজা ও আসাদুজ্জামান পায়েল। একটি করে উইকেট পেয়েছেন শফিকুল ইসলাম ও তাইজুল ইসলাম। 

দ্বিতীয় স্তরের আরেক বরিশাল বিভাগীয় স্টেডিয়ামে ম্যাচে ঢাকা মেট্রোর বিপক্ষে সুবিধা করতে পারেনি বরিশাল বিভাগ। আবু হায়দার রনি, রাকিবুল হাসানদের বোলিং তোপে ২৪১ রানে গুটিয়ে গেছে বরিশালের প্রথম ইনিংস। মোহাম্মদ আশরাফুল ৪৮, সৈকত আলী ৩৬, সোহাগ গাজী ৪৫ ও আবু সায়েম ৪৬ রান করেন। 

রনি ও রাকিবুল ৩টি করে উইকেট নেন। এ ছাড়া আরাফাত সানি ২টি এবং শহিদুল ইসলাম ও লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব একটি করে উইকেট পেয়েছেন। জবাবে ১ উইকেটে ২৯ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করেছে ঢাকা মেট্রো।  

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.