রোনালদোকে চায় না রিয়াল মাদ্রিদ

খেলা

টিবিএস ডেস্ক
17 August, 2021, 10:40 pm
Last modified: 17 August, 2021, 11:46 pm
পাঁচ বারের ব্যালন ডি’অরজয়ী রোনালদো রিয়ালের হয়ে ৪৩৮টি ম্যাচে গোল করেছেন ৪৫০টি, সতীর্থকে দিয়ে করিয়েছেন ১৩২টি।

ক্রিশ্চিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদে ফেরত আসছেন, স্প্যানিশ গণমাধ্যমে এমন খবর প্রকাশ পেলেও আজ টুইটারে দেয়া এক বার্তায় সেই গুঞ্জন উড়িয়ে দিয়েছেন ক্লাবটির কোচ কার্লো আনচেলত্তি।

পাঁচ বারের ব্যালন ডি'অরজয়ী রোনালদো রিয়ালের হয়ে ৪৩৮টি ম্যাচে গোল করেছেন ৪৫০টি, সতীর্থকে দিয়ে করিয়েছেন ১৩২টি। সামনের মৌসুমে জুভেন্টাসের হয়ে চুক্তি শেষ হতে চলা রোনালদো এই গ্রীষ্মেই নতুন গন্তব্যের খোঁজ করছেন বলে জানিয়েছে স্প্যানিশ কিছু সংবাদমাধ্যম।

গতকাল রোনালদোর কাছের বন্ধু, এল চিরিঙ্গিতোর প্রতিবেদক ইডু এগুইরে জানিয়েছিলেন, রোনালদোকে মাদ্রিদে ফিরিয়ে আনতে চান আনচেলত্তি। রোনালদো পক্ষের সাথে রিয়াল মাদ্রিদ কথাবার্তা শুরু করে দিয়েছে বলেও জানিয়েছিলেন এগুইরে।

কিন্তু আজ (১৭ই আগস্ট) টুইটারে লেখা এক বার্তায় রিয়াল মাদ্রিদ কোচ বলেন, 'ক্রিশ্চিয়ানো রোনালদো একজন রিয়াল মাদ্রিদ কিংবদন্তি এবং আমি তাকে খুবই সম্মান করি। কিন্তু আমি কখনোই রোনালদোকে এই গ্রীষ্মে দলে ভেড়াতে চাইনি এবং পরিকল্পনাও করিনি। আমরা সামনের দিকে তাকাচ্ছি।' 

স্প্যানিশ পত্রিকা মার্কা জানিয়েছে, এই গ্রীষ্মে শুধু পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পেকে দলে ভেড়ানোর জন্যই চেষ্টা করে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। সার্জিও রামোস ও রাফায়েল ভারানের মতো দুজন শীর্ষ খেলোয়াড় দল ছেড়ে গেলেও এই গ্রীষ্মে এখনও উল্লেখ্যযোগ্য কোনো খেলোয়াড়কে দলে ভেড়ায়নি মাদ্রিদের ক্লাবটি। 

সিরি আ ক্লাব জুভেন্টাস প্রায় দেড় মাস ধরে আলোচনা চালিয়ে আজ সসৌলো মিডফিল্ডার ম্যানুয়েল লোকাতেল্লিকে দলে ভেড়াতে সক্ষম হয়েছে। ইউরোপের সিংহভাগ ক্লাবের মতো বিয়ানকোনেরিরাও অর্থনৈতিক সংকটের মাঝে আছে। 

মার্কার মতে, সামনের গ্রীষ্মে রোনালদোকে বিনামূল্যে ছাড়ার চেয়ে এবার এই পর্তুগিজকে বিক্রি করে কিছু লাভ করতে চাচ্ছে তারা। রোনালদোর দলত্যাগের ব্যাপারে জুভেন্টাস ও রোনালদোর এজেন্ট বেশ কিছু ক্লাবের সাথে যোগাযোগ করলেও কারও কাছ থেকে তেমন সাড়া পায়নি বলে জানিয়েছে স্প্যানিশ পত্রিকাটি।

বর্তমান পরিস্থিতিতে ইউরোপে রোনালদোর বেতন বহন করার মতো ক্ষমতা আছে  হাতেগোনা কয়েকটি ক্লাবের। এই পর্তুগিজের চির প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি ফ্রি এজেন্ট হয়ে গেলেও তাকে দলে ভেড়ানোর দৌড়ে পিএসজি ছাড়া অন্য কোনো ক্লাব ছিল না। 

সূত্র: মার্কা।   

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.