মেসির চেয়ে বেশি ব্যালন ডি’অর জিততে চান না রোনালদো! 

খেলা

টিবিএস ডেস্ক
30 November, 2021, 08:15 pm
Last modified: 30 November, 2021, 08:30 pm
ফ্রান্স ফুটবলের প্রধান সম্পাদক বলেছিলেন, এ মুহূর্তে ক্রিশ্চিয়ানো রোনালদোর জীবনের একমাত্র লক্ষ্য হচ্ছে লিওনেল মেসির চেয়ে বেশি ব্যালন ডি’অর জিতে অবসরে যাওয়া। কিন্তু এবার রোনালদোই নাকচ করে দিলেন এ দাবি, উড়িয়ে দিলেন ‘ডাহা মিথ্যা’ বলে। 

ব্যালন ডি'অর প্রবর্তনকারী ম্যাগাজিন, ফ্রান্স ফুটবলের প্রধান সম্পাদক বলেছিলেন, এ মুহূর্তে ক্রিশ্চিয়ানো রোনালদোর জীবনের একমাত্র লক্ষ্য হচ্ছে লিওনেল মেসির চেয়ে বেশি ব্যালন ডি'অর জিতে অবসরে যাওয়া। এ কথা রোনালদোই তাকে বলেছেন বলে দাবি করেছিলেন প্যাসকেল ফেরে। 

কিন্তু এবার রোনালদোই নাকচ করে দিলেন এ দাবি, উড়িয়ে দিলেন 'ডাহা মিথ্যা' বলে। 

গতকাল সোমবার মেসি সপ্তম ব্যালন ডি'অর জেতার পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া এক বিবৃতিতে এই পর্তুগিজ লেখেন, "আজকের ফলাফল দেখেই বুঝা যাচ্ছে গত সপ্তাহে প্যাসকেল ফেরে কেন এই মন্তব্য করেছিলেন। তিনি বলেছিলেন, আমার একমাত্র লক্ষ্য হচ্ছে মেসির চেয়ে বেশি ব্যালন ডি'অর নিয়ে ক্যারিয়ার শেষ করা। এটা সম্পূর্ণ মিথ্যে।

"প্যাসকেল ফেরে আমার নাম ব্যবহার করে নিজের ও নিজের প্রকাশনার প্রচারণা চালিয়েছেন। এমন একটি মর্যাদাপূর্ণ পুরষ্কারের দায়িত্বে থাকা একজন ব্যক্তি এভাবে মিথ্যা বলবে, এটা মেনে নেওয়া যায় না।" 

"আমি সবসময় নিজের জন্য জিতি, এবং যে ক্লাবের প্রতিনিধিত্ব করি সে ক্লাবের জন্য জিতি। আমি নিজের জন্য এবং যারা আমাকে ভালোবাসে তাদের জন্য জিতি। আমি কোনো ব্যক্তির বিরুদ্ধে জিতি না," যোগ করেন রোনালদো। 

মেসির চেয়ে বেশি ব্যালন ডি'অর জেতার সম্ভাবনা এখন বাস্তবিকভাবেও নেই রোনালদোর। এই ৩৬ বছর বয়সীর বর্তমান ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড লিগে বেশ ধুঁকছে। ইউনাইটেডের হয়ে এ মৌসুমে বড় কোনো শিরোপা জেতার স্বপ্ন হয়তো রোনালদোও দেখছেন না। ওদিকে পর্তুগালের দিকে চোখ রাঙানি দিচ্ছে বিশ্বকাপের টিকিট না কাটতে পারার সম্ভাবনা। 

সপ্তম ব্যালন ডি'অর হাতে মেসি, ছবি: এপি।

মেসির চেয়ে বেশি ব্যালন ডি'অর জিততে হলে ইউনাইটেড ও পর্তুগালকে নিয়ে এখন বড় শিরোপা জিততে হবে রোনালদোকে, এবং শিরোপা জেতা অব্যাহত রাখতে হবে অন্তত তিন মৌসুম। আসছে ফেব্রুয়ারিতে ৩৭ এ পা রাখতে যাওয়া এই তারকাকে আরও তিনটি অসাধারণ মৌসুম পার করে জিততে হবে তিনটি ব্যালন ডি'অর। 

এজন্যই হয়তো সেদিকে আর চিন্তা করছেন না রোনালদো। নিজের লক্ষ্য সম্বন্ধে এই পর্তুগিজ বলেন, "ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় লক্ষ্য হচ্ছে, যারা পেশাদার ফুটবলার হতে চায় তাদের জন্য একটি ভালো উদাহরণ স্থাপন করা। ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় লক্ষ্য হচ্ছে, বিশ্ব ফুটবলের ইতিহাসে নিজের নাম স্বর্ণাক্ষরে লিখে যাওয়া।" 

২০১০ সালের পর এই প্রথম ব্যালন ডি'অরের শীর্ষ তিনে জায়গা করে নিতে পারেননি রোনালদো। ২০১০ সালের পর একবারই মেসির সঙ্গে ব্যালন ডি'অর সংখ্যা সমান ছিল এই পর্তুগিজের। ২০১৭ সালে পঞ্চম ব্যালন ডি'অর জেতার পরই রোনালদো ঘোষণা করেছিলেন, ইতিহাসের সর্বশ্রেষ্ঠ ফুটবলার তিনি। 

২০১৭ সালের পর আরও দুটি ব্যালন ডি'অর জেতেন মেসি, ছাড়িয়ে যান রোনালদোকে। গত চার বছরে আর 'সর্বশ্রেষ্ঠ ফুটবলার'-এর দাবি করতে শোনা যায়নি এই পর্তুগিজকে। 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.