ভেবেছিলাম মেসি বিনা বেতনেই থেকে যেতে চাইবে: বার্সা সভাপতি

খেলা

টিবিএস ডেস্ক
08 October, 2021, 09:50 pm
Last modified: 08 October, 2021, 09:50 pm
লাপোর্তা বলেন, “আমি তাকে এতই ভালোবাসি যে তার উপর রাগ করা সম্ভব না। কিন্তু একটা সময় আসে যখন আপনি দেখতে পান যে আর সম্ভব না চালিয়ে নেওয়া, তখন দুই পক্ষের মাঝেই হতাশা কাজ করে।"

বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা বলেছেন, তিনি পুরো গ্রীষ্মজুড়ে ভেবেছেন লিওনেল মেসি বেতন ছাড়াই ক্লাবে থেকে যেতে চাইবেন। 

গত জুনের শেষেই বার্সার হয়ে মেসির চুক্তি শেষ হয়ে যায়। তবে এরপরও বহুদিন নতুন চুক্তি নিয়ে কথাবার্তা চালায় দুই পক্ষ। একসময় মেসি চুক্তি নবায়ন করছেন, এমন খবরও ছড়াতে শুরু করে বার্সা। 

কিন্তু শেষ পর্যন্ত বার্সার পক্ষ থেকেই জানানো হয়, ক্লাবের অর্থনৈতিক সীমাবদ্ধতার জন্য এই আর্জেন্টাইনের চুক্তি নবায়ন সম্ভব হবে না, এবং এই ঘোষণার তিন দিনের মধ্যেই পিএসজিতে পাড়ি জমান মেসি। 

স্প্যানিশ টিভি র‍্যাক ওয়ানকে দেওয়া সাক্ষাৎকারে লাপোর্তা বলেন, "আমি তাকে এতই ভালোবাসি যে তার উপর রাগ করা সম্ভব না। কিন্তু একটা সময় আসে যখন আপনি দেখতে পান যে আর সম্ভব না চালিয়ে নেওয়া, তখন দুই পক্ষের মাঝেই হতাশা কাজ করে। 

"সে থাকতে চেয়েছিল। কিন্তু যেসব প্রস্তাব পেয়েছিল, সেগুলোর চাপও ছিল। সে জানতো এখানে না থাকলে সে পিএসজিতে যাবে। 

"এখন সবকিছু দেখেই বুঝা যাচ্ছে, বার্সেলোনা ছাড়ার আগেই পিএসজির কাছ থেকে প্রস্তাব পেয়েছিল সে। আমরা জানতাম সে বড়সড় অঙ্কের প্রস্তাব পেয়েছে একটা। 

"সিদ্ধান্ত নেওয়ার বেলায় আমি বার্সা কীভাবে উপকৃত হবে সেটা ভেবেই সিদ্ধান্ত নিয়েছি। আমি ভেবেছিলাম কিছু একটা পরিবর্তন হবে; সে বলবে, সে বিনা বেতনেই থাকতে চায়। কিন্তু এই মাপের একজন খেলোয়াড়ের কাছ থেকে এটা আশা করতে পারি না আমরা। 

"আর্থিকভাবে সেরে উঠলে আমরা তাকে ক্ষতিপূরণ দিতাম, কিন্তু প্যারিসের কাছ থেকে আসা প্রস্তাবটির কথা শুনার পর আমরা আর এ দাবি করতে পারিনি।"

মেসি-পরবর্তী সময়টা ঠিক ভালো যাচ্ছে না বার্সার। লিগে সাত ম্যাচের মধ্যে মাত্র তিনটিতে জিতে এখন নবম স্থানে অবস্থান করছে কাতালান ক্লাবটি। আর চ্যাম্পিয়ন্স লিগের প্রথম দুটি ম্যাচেই লজ্জাজনকভাবে হারার পর এখন গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ার সম্ভাবনা উঁকি দিচ্ছে তাদের সামনে।  


  • সূত্র: মার্কা

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.