বরিশালের খুদে লেগ স্পিনারে বিস্মিত শচিন

খেলা

টিবিএস রিপোর্ট
14 October, 2021, 11:20 pm
Last modified: 14 October, 2021, 11:29 pm
কোর্টনি ওয়ালশ, ব্রেট লি, শোয়েব আখতার, শেন ওয়ার্ন, মুত্তিয়া মুরালিধরনের মতো বিশ্বখ্যাত বোলারদের বিপক্ষেও রানের ফোয়ারা বইয়ে দিয়েছেন শচিন টেন্ডুলকার। সেই শচিন যখন কোনো বোলারকে দেখে ‘ওয়াও’ বলেন; সেই বোলারকে নিয়ে আগ্রহ না জন্মে উপায় কী! 

শচিন টেন্ডুলকার; ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান। ভারতের কিংবদন্তি এই ব্যাটসম্যান ইতিহাসের বাঘা বাঘা সব বোলারকে মোকাবিলা করেছেন। কোর্টনি ওয়ালশ, ব্রেট লি, শোয়েব আখতার, শেন ওয়ার্ন, মুত্তিয়া মুরালিধরনের মতো বিশ্বখ্যাত বোলারদের বিপক্ষেও রানের ফোয়ারা বইয়ে দিয়েছেন তিনি। সেই শচিন যখন কোনো বোলারকে দেখে 'ওয়াও' বলেন; সেই বোলারকে নিয়ে আগ্রহ না জন্মে উপায় কী! 

কদিন আগের ঘটনা, ফেসবুকে একটি ভিডিও ভাইরাল হয়। যেখানে দেখা যায় ছয় বছর বয়সী একটি ছেলে লেগ স্পিন করে যাচ্ছে। তার বল খেলতে হিমশিশ খাচ্ছে ব্যাটসম্যানরা। দারুণ টার্নে লেগ স্পিন, গুগলি সবই করে যাচ্ছিল সে। ভাইরাল হওয়া এই ভিডিও পৌঁছে গেছে শচিনের কাছে। এই ভিডিও শেয়ার করে বিস্ময় প্রকাশ করেছেন ভারতের এই ব্যাটিং ঈশ্বর। 

কদিন আগে এই ভিডিও ফেসবুকে শেয়ার করেন বাংলাদেশের সাবেক বাঁহাতি ব্যাটসম্যান শাহরিয়ার নাফিস। ভিডিওটি আজ টুইটারে পোস্ট করেছেন ক্রীড়া প্রযোজক সারং ভালেরাও। খুদে লেগ স্পিনারের দক্ষতা দেখে বিস্ময়ের কথা জানিয়েছেন অনেকেই। এর মধ্যে শচিনও একজন। 

ভারতের সাবেক এই তারকা ক্রিকেটারও ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন। বিস্মিত শচিন ভিডিওটি পোস্ট করে লিখেছেন, 'ওয়াও, বন্ধুর কাছ থেকে এই ভিডিওটি পেয়েছি। এটা অসাধারণ। খেলাটির প্রতি এই ছোট্ট ছেলের ভালোবাসা এবং আবেগ স্পষ্ট।'

খুদে এই লেগ স্পিনারের নাম আসাদুজ্জামান সাদিদ। তার বাড়ি বরিশালের মহাবাজে। এখনও স্কুলেই যাওয়া শুরু করেনি সে। কিন্তু এরই মধ্যে তার বোলিং প্রতিভা সম্পর্কে তার এলাকার সবাই জানে। যেটা এখন দেশ ছাড়িয়ে বিদেশেও পৌঁছে গেছে, তাকে ভাসানো হচ্ছে প্রশংসার বন্যায়। 

সাদিদ তিন বছর বয়স থেকে বোলিং শুরু করে। গত ছয়-সাত মাস ধরে নিয়মিত লেগ স্পিন বোলিং করে আসছে সে। আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান এবং অস্ট্রেলিয়ান কিংবদন্তি শেন ওয়ার্নকে আদর্শ মানে সে। রশিদ খানের কোনো খেলাই মিস করে না খুদে এই ক্রিকেটার। লেগ স্পিনার হলেও সাকিব আল হাসানের মতো অলরাউন্ডার হতে চায় সে। 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.