নেপালে রানের দেখা পেলেন তামিম

খেলা

টিবিএস রিপোর্ট
04 October, 2021, 02:20 pm
Last modified: 04 October, 2021, 02:25 pm
এভারেস্ট প্রিমিয়ার লিগে ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্সের হয়ে খারাপ সময়ই যাচ্ছিল তামিম ইকবালের। অবশেষে রানের দেখা পেলেন বাংলাদেশের অভিজ্ঞ এই ওপেনার, দলও পেল দারুণ এক জয়। 

প্রথম দুই ম্যাচে বৃষ্টির হানায় ব্যাটিং করা হয়নি। পরের দুই ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ পেলেও তেমন কিছু করে দেখাতে পারেননি তামিম ইকবাল। নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্সের হয়ে খারাপ সময়ই যাচ্ছিল বাংলাদেশের অভিজ্ঞ ওপেনারের। অবশেষে রানের দেখা পেলেন তিনি, দলও পেল দারুণ এক জয়। 

সোমবার কীর্তিপুরের ত্রিভুবন বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচে চিতওয়ান টাইগার্সকে ৬ উইকেটে হারিয়েছে তামিমদের দল গ্ল্যাডিয়েটর্স। দলের জয়ে ব্যাট হাতে তার অবদান ৪০ রান।

চার ম্যাচ খেলা গ্ল্যাডিয়ের্টস এখনও কোনো ম্যাচ হারেনি। চার ম্যাচের দুটিতে জয় পেয়েছে তারা। একটি ম্যাচ টাই এবং বাকিটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। ৬ পয়েন্ট নিয়ে তালিকার দুই নম্বরে আছে দলটি। 

টস জিতে আগে ব্যাটিং করতে নামে টাইগার্স। মোহাম্মদ শাহজাদ, করিম জানাত ও সেকুগে প্রসন্নের ব্যাটে ৮ উইকেটে ১৬৪ রান তোলে তারা। জবাবে তামিম, ম্যাচ সেরা প্রদীপ আইরে ও উপুল থারাঙ্গার ব্যাটে ১৩ বল বাকি থাকতেই ৬ উইকেটের জয় তুলে নেয় ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্স। 

আগের দুই ম্যাচে তামিম রানের দেখা পাননি, করতে পারেননি টি-টোয়েন্টিসুলভ ব্যাটিংও। বিরাটনগর ওয়ারির্সের বিপক্ষে ১৩ বলে ১২ রান করেন তিনি। পরের ম্যাচে ললিতপুর প্যাট্রিওটসের বিপক্ষে ১৬ বলে ১৪ রান করেন বাংলাদেশ ওপেনার। 

নিজের চতুর্থ ম্যাচে এসে রানের দেখা পেলেন তামিম, খেললেন মারকাটারি ধরনেই। বাঁহাতি এই ব্যাটসম্যান ইনিংস উদ্বোধন করতে নেমে ১০.৫ ওভার পর্যন্ত ব্যাটিং করেন। এ সময় ৩০ বলে ৫টি চার ও একটি ছক্কায় ৪০ রানের ইনিংস খেলেন তিনি। তার দলের পক্ষে সর্বোচ্চ ৭২ রানের ইনিংস খেলেন নেপালের উইকেটরক্ষক ব্যাটসম্যান প্রদীপ আইরে। থারাঙ্গা ৩৯ রানে অপরাজিত থাকেন। 

চোট ও পারিবারিক কারণে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন তামিম। জিম্বাবুয়ে সফরে শুধু ওয়ানডে সিরিজ খেলে দেশে ফেরা অভিজ্ঞ এই ক্রিকেটারর ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলেননি। এভারেস্ট টি-টোয়েন্টি দিয়েই মাঠে ফিরেছেন তিনি। এই লিগটি তার পুনর্বাসন প্রক্রিয়ার অংশ। 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.