নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা

খেলা

টিবিএস রিপোর্ট
04 December, 2021, 06:05 pm
Last modified: 04 December, 2021, 06:10 pm
সাকিব আল হাসান সফরে যেতে না চাইলেও তাকে দলে নেওয়া হয়েছে। আনুষ্ঠানিক চিঠি না পাওয়ায় তাকে নিয়ে দল সাজানো হয়েছে। চোটে থাকায় তামিম ইকবালের নিউজিল্যান্ড সফরেও যাওয়া হচ্ছে না। 

পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষেই নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। এই সফরের জন্য শনিবার ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পাকিস্তান সিরিজের দল থেকে কয়েকটি পরিবর্তন আনা হয়েছে দলে।

চোটের কারণে সর্বশেষ সিরিজ থেকে বাদ পড়েছিলেন তরুণ পেসার শরিফুল ইসলাম। তাকে নিউজিল্যান্ড সফরের দলে ফেরানো হয়েছে। পাকিস্তান সিরিজের দল থেকে পড়েছেন সাইফ হাসান, নাঈম হাসান ও রেজাউর রহমান রাজা। 

সাকিব আল হাসান সফরে যেতে না চাইলেও তাকে দলে নেওয়া হয়েছে। আনুষ্ঠানিক চিঠি না পাওয়ায় তাকে নিয়ে দল সাজানো হয়েছে। চোটে থাকায় তামিম ইকবালের নিউজিল্যান্ড সফরেও যাওয়া হচ্ছে না। 

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ৯ ডিসেম্বর সকালে নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা দেবে বাংলাদেশ। চলতি বছরের ফেব্রুয়ারি-মার্চে নিউজিল্যান্ড সফরে ১৪ দিনের কোয়ারেন্টিন করতে হলেও এবার কোয়ারেন্টিনের নিয়ম কিছু শিথিল করা হয়েছে। এবারের সফরে বাংলাদেশকে সাত দিনের কোয়ারেন্টিন করতে হবে। 

মাউন্ট মঙ্গানুইতে আগামী ১ জানুয়ারি মাঠে গড়াবে সিরিজের প্রথম টেস্ট। ক্রাইস্টচার্চে ৯ জানুয়ারি শুরু হবে দ্বিতীয় টেস্ট। কোয়ারেন্টিনের বাধ্যবাধকতার কারণে বাংলাদেশকে আগেই যেতে হচ্ছে। তিন দিনের আইসোলেশনসহ সাত দিনের কোয়ারেন্টিন শেষে অনুশীলনের সুযোগ পাবে মুমিনুল হকের দল। এই সময়ের মধ্যে তিনটি করোনা পরীক্ষা করা হবে তাদের।

নিউজিল্যান্ডের মাটিতে গত ২০ বছরে তিন ফরম্যাট মিলিয়ে ৩২টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। এখন পর্যন্ত জয় অধরাই রয়ে গেছে। ২০০১ থেকে ২০০৯ পর্যন্ত নিউজিল্যান্ডের মাটিতে ৯টি টেস্ট খেলেছে বাংলাদেশ, হারতে হয়েছে সব কটিতে। এর মধ্যে ৫টিতেই ইনিংস হার, বাকি হারগুলোও ছোট নয়।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ টেস্ট দল: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম অনিক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, শহীদুল ইসলাম, মাহমুদুল হাসান জয় ও নাঈম শেখ।

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.