নিউজিল্যান্ডকে হারিয়ে পাকিস্তানের দুইয়ে দুই

খেলা

টিবিএস রিপোর্ট
26 October, 2021, 11:50 pm
Last modified: 26 October, 2021, 11:56 pm
ভারতের বিপক্ষে জয়ের পর আত্মবিশ্বাসের তুঙ্গে ছিল পাকিস্তান। নিউজিল্যান্ড বাধা পেরোতেও সমস্যা হলো না বাবর আজমের দল। কিউইদের বিপক্ষেও জয় নিয়ে মাঠ ছাড়লেন তারা। 

ঐতিহাসিক এক জয়ে বিশ্বকাপ মিশন শুরু হয় পাকিস্তানের। প্রথমবারের মতো বিশ্বকাপে ভারতের বিপক্ষে জেতে দলটি, সেটাও ১০ উইকেটের বড় ব্যবধানে। এমন জয়ের পর আত্মবিশ্বাসের তুঙ্গেই ছিল বাবর আজমের দল। তাই নিউজিল্যান্ড বাধা পেরোতে সমস্যা হলো না পাকিস্তানের। কিউইদের বিপক্ষেও জয় নিয়ে মাঠ ছাড়লো তারা। 

মঙ্গলবার শারহজাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে ২ নম্বর গ্রুপের ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে পাকিস্তান। পাকিস্তানের ইনিংসের মাঝামাঝি সময়ে চাপ তৈরি করলেও তাতে খুব একটা সুবিধা হয়নি কিউইদের। টানা দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে পাকিস্তান এখন পয়েন্ট টেবিলের শীর্ষে। 

টস হেরে আগে ব্যাটিং করতে নামে নিউজিল্যান্ড। ম্যাচসেরা হারিস রউফ, শাহিন শাহ আফ্রিদিদের বোলিংয়ের বিপক্ষে বড় স্কোর গড়তে পারেনি তারা। চার-পাঁচ জন ব্যাটসম্যানের ছোট ছোট ইনিংসে ৮ উইকেটে ১৩৪ রান তোলে নিউজিল্যান্ড। জবাবে মোহাম্মদ রিজওয়ানের পর অভিজ্ঞ শোয়েব মালিক ও আসিফ আলী মিলে ১৮.৪ ওভারে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। 

জয়ের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে দলীয় ২৮ রানে অধিনায়ক বাবর আজমকে হারায় পাকিস্তান। এক পাশ আগলে ৩৪ বলে ৩৩ রান করেন রিজওয়ান। ফকর জামান, মোহাম্মদ হাফিজ ও ইমাদ ওয়াসিম ১১ রান করে করেন। এরপর ৪৮ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন শোয়েব ও আসিফ আলী। শোয়েব ২০ বলে ২৬ ও আসিফ ১২ বলে ২৭ রানে অপরাজিত থাকেন। ২টি উইকেট নেন কিউই স্পিনার ইশ সোধী। একটি করে উইকেট পান মিচেল স্যান্টনার, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট। 

এর আগে ব্যাটিং করা নিউজিল্যান্ডকে লম্বা সময় ধরে পথ দেখাতে পারেননি কেউই। সর্বোচ্চ ২৭ রান করে করেন ড্যারিল মিচেল ও ডেভন কনওয়ে। এ ছাড়া মার্টিন গাপটিল ১৭, অধিনায়ক কেন উইলিয়ামসন ২৫ ও গ্লেন ফিলিপস ১৩ রান করেন। বাকিরা কেউ দুই অঙ্কের রান করতে পারেননি। ম্যাচসেরার পুরস্কার জেতা পাকিস্তানি পেসার হারিস রউফ ৪ ওভারে ২২ রান খরচায় ৪টি উইকেট নেন। একটি করে উইকেট পান শাহিন আফ্রিদি, ইমাদ ওয়াসিম ও মোহাম্মদ হাফিজ।     

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.