দিয়া-নাসরিন-বিউটির হাত ধরে বাংলাদেশের ইতিহাস

খেলা

টিবিএস রিপোর্ট
17 November, 2021, 01:30 pm
Last modified: 17 November, 2021, 02:45 pm
স্বর্ণ জয়েরও আশা আছে বাংলাদেশের। প্রথমবারের মতো এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপের কোনো ইভেন্টের ফাইনালে উঠেছে বাংলাদেশ। আগামী ১৯ নভেম্বর ফাইনালে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে লড়বেন রোমান সানা ও দিয়া সিদ্দিকী।

এতদিন এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে কেবল অংশগ্রহণ করেই এসেছে বাংলাদেশ। পদকের ঝুলি ছিল শূন্য। এবার নিজেদের দেশে চলমান আসরটিতে দুটি পদক জিতল বাংলাদেশ। এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপের ইতিহাসে বাংলাদেশকে প্রথম পদক জেতান দিয়া সিদ্দিকী, নাসরিন  আক্তার ও বিউটি রায়। রিকার্ভ মহিলা দলগত ইভেন্ট থেকে তারা ব্রোঞ্জ জেতেন। পরে একই পদক এসেছে রিকার্ভ পুরুষ দলগত বিভাগেও। 

বনানীর আর্মি স্টেডিয়ামে চলমান আসরের পঞ্চম দিনে এসে পদকের দেখা পেল বাংলাদেশ। বুধবার সকালে রিকার্ভ মহিলা দলগত ইভেন্টে ভিয়েতনামকে ৫-৩ সেটে হারিয়ে ব্রোঞ্জ জেতেন দিয়া-নাসরিন-বিউটি।

এশিয়ান চ্যাম্পিয়নশিপের ইতিহাসে দেশকে দ্বিতীয় পদক জেতান রোমান সানা, হাকিম আহমেদ রুবেল ও রামকৃষ্ণ সাহা। রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে কাজাখস্তানকে ৬-২ সেটে হারিয়ে ব্রোঞ্জ জেতেন তারা।

প্রথম পদক জয়ের পর দিয়া বলেন ,'আমাদের আত্মবিশ্বাস ছিল যে, আমরা পারব, আমাদের তিন জনের মধ্যে  একটা আত্মবিশ্বাস ছিল। আমরা অনেক খুশি যে এশিয়ান চ্যাম্পিয়নশিপের মত আসরে এই প্রথম ব্রোঞ্জ পদক এলো।'

রোমান সানা বলেন, 'আমরা দিন দিন উন্নতি করছি। আমাদের প্রতিটা খেলোয়াড়দের পরিকল্পনা থাকে ম্যাচ খেলে একটা পদক অর্জন করা। আমি বলেছিলাম যে, পদক জেতার জন্য এবার আমাদের সবচেয়ে বড় সুযোগ রয়েছে। আমরা সেই স্বপ্নটা পূরণ করতে পেরেছি এবং লক্ষ্য পূরণ করতে পেরেছি। আমরা এই প্রথম পদক জিতেছি, যা আমাদের ক্রীড়াঙ্গনের জন্য বড় একটা সাফল্য।'

স্বর্ণ জয়েরও আশা আছে বাংলাদেশের। আর্চারি চ্যাম্পিয়নশিপে রিকার্ভ মিশ্র দৈতের ফাইনালে উঠেছে বাংলাদেশ। প্রথমবারের মতো এই আসরের কোনো ইভেন্টের ফাইনালে উঠেছে বাংলাদেশ। আগামী ১৯ নভেম্বর ফাইনালে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে লড়বেন রোমান সানা ও দিয়া সিদ্দিকী।

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.