দিল্লিকে মাঝারি রানে বাঁধার পথে মুস্তাফিজের আগুনে বোলিং

খেলা

টিবিএস রিপোর্ট
25 September, 2021, 06:30 pm
Last modified: 25 September, 2021, 07:35 pm
আগের ম্যাচের ১৯তম ওভারে মাত্র ৪ রান খরচা করে ম্যাচ বাঁচিয়ে রাখা মুস্তাফিজুর রহমান এবার আগুনে বোলিং করলেন। একটিও বাউন্ডারি দেননি বাংলাদেশের বাঁহাতি এই পেসার।

মুস্তাফিজুর রহমানকে নিয়ে মুগ্ধতার শেষ নেই রাজস্থান রয়্যালসের। বাংলাদেশ পেসারকে মধ্যমনি করেই পরিকল্পনা সাজায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দলটি। মাঠে সেই পরিকল্পনা বাস্তবায়ন করার মাধ্যমে মুস্তাফিজও মুগ্ধতা ছড়িয়ে যাচ্ছেন। আগের ম্যাচের ১৯তম ওভারে মাত্র ৪ রান খরচা করে ম্যাচ বাঁচিয়ে রাখা বাঁহাতি এই পেসার এবার আগুনে বোলিং করলেন। 

আইপিএলের ম্যাচে শনিবার আবু ধাবিতে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হয়েছে রাজস্থান রয়্যালস। রাজস্থানের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের পরও ১৫৪ রানের মাঝারি সংগ্রহ গড়ে ফেলেছে ঋষভ পন্তের দল। 

মুস্তাফিজ আছেন চেনা ছন্দেই। স্লোয়ার কাটারে দিল্লির ব্যাটসম্যানদের নাকানি চোবানিই খাইয়ে ছেড়েছেন ৪ ওভারে ২২ রান খরচায় ২ উইকেট নেওয়া মুস্তাফিজ। এই ম্যাচে একটিও বাউন্ডারি দেননি বাংলাদেশের এই পেসার।  

প্রথম ওভারে তুলনামূলক খরুচে ছিলেন মুস্তাফিজ। বাঁহাতি এই পেসারের খরচা ছিল ৬ রান, কোনো উইকেট পাননি। রাজস্থানের রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন ১২তম ওভারে মুস্তাফিজকে বোলিংয়ে টানেন। এই ওভারে ৫ রান খরচায় দিল্লির অধিনায়ক ঋষভ পন্তের উইকেট তুলে নেন তিনি। 

১৭তম ওভারে আরও কৃপণ বোলিং করেন মুস্তাফিজ। এই ওভারে তার খরচা মাত্র ৪ রান, সঙ্গে বোগলদাবা করেন শিমরন হেটমেয়ারের উইকেট। প্রতিপক্ষের ওপর চাপ জিইয়ে রাখতেই মুস্তাফিজের শেষ ওভারটি রেখে দেন সঞ্জু স্যামসন। এই ওভারে মুস্তাফিজ দেন ৭৭ রান। 

রাজস্থানের চেতন শুকারিয়া ২টি উইকেট নেন। একটি করে উইকেট নেন কার্তিক ত্যাগী ও রাহুল তেওয়াটিয়া। দিল্লির পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন শ্রেয়াস আইয়ার। এ ছাড়া পৃথ্বী শ ১০, ঋষভ পন্ত ২৪, শিমরন হেটমেয়ার ২৮, ললিত যাদব ১৪ ও অক্ষর প্যাটেল ১২ রান করেন।

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.