জিম্বাবুয়ে সফরে টেস্ট কমে বাড়ল টি-টোয়েন্টি

খেলা

টিবিএস রিপোর্ট
25 May, 2021, 06:55 pm
Last modified: 25 May, 2021, 06:56 pm
আট বছর পর আগামী জুনে জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। পূর্ণাঙ্গ এই সিরিজে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল দুই দলের।

আট বছর পর আগামী জুনে জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। পূর্ণাঙ্গ এই সিরিজে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল দুই দলের। তবে দুই বোর্ড আলোচনা করে একটি টেস্ট কমিয়েছে। বেড়েছে একটি টি-টোয়েন্টি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনুরোধে টেস্ট কমানো হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান। 

মঙ্গলবার আকরাম খান বলেন, 'আমরা একটি টেস্ট কমিয়ে একটি টি-টোয়েন্টি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। জিম্বাবুয়েও আমাদের প্রস্তাবকে সমর্থন করেছে।' ঢাকা প্রিমিয়ার লিগের পর খেলোয়াড়দের বিশ্রামের কথা চিন্তা করে এক সপ্তাহ পর জিম্বাবুয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। 

টি-টোয়েন্টি ফরম্যাটে আগামী ৩১ মে ঢাকা প্রিমিয়ার লিগ শুরু হবে। চলবে আগামী ২৪ জুন পর্যন্ত। কয়েক দিনের বিশ্রামের পর ২৯ জুন জিম্বাবুয়ের উদ্দেশে রওনা দেবে বাংলাদেশ। 

৭ জুলাই শুরু হবে একমাত্র টেস্ট ম্যাচটি। এর আগে ৩ ও ৪ জুলাই দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ১৬, ১৮ ও ২০ জুলাই অনুষ্ঠিত হবে তিন ওয়ানডে। সবগুলো ম্যাচই হবে হারারেতে। এই ভেন্যুতেই ২৩, ২৫ ও ২৭ জুলাই তিন টি-টোয়েন্টিতে লড়বে বাংলাদেশ-জিম্বাবুয়ে। 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.