ইমরান খানের কাছে ক্ষমা চাইলেন জাভেদ মিয়াঁদাদ

খেলা

টিবিএস ডেস্ক
22 August, 2020, 04:40 pm
Last modified: 22 August, 2020, 05:59 pm
কদিন আগে পাকিস্তানের প্রধানমন্ত্রী ও সাবেক অধিনায়ক ইমরান খানকে ধুয়ে দিয়েছিলেন জাভেদ মিয়াঁদাদ। দুই সপ্তাহ না যেতেই সুর পাল্টে ফেললেন পাকিস্তানের কিংবদন্তি এই ব্যাটসম্যান।

পরিচয়টা পাকিস্তানের সাবেক ক্রিকেটার হিসেবে। কিন্তু বর্তমানে বিতর্কিত মন্তব্য করার কারণে বেশি পরিচিত পাকিস্তানের সাবেক অধিনায়ক জাভেদ মিয়াঁদাদ। কদিন আগে পাকিস্তানের প্রধানমন্ত্রী ও সাবেক অধিনায়ক ইমরান খানকে ধুয়ে দিয়েছিলেন তিনি। 

যদিও দুই সপ্তাহ না যেতেই সুর পাল্টে ফেললেন পাকিস্তানের কিংবদন্তি এই ব্যাটসম্যান। কেবল সুর পাল্টানোই নয়, কঠোর সমালোচনা করার কারণে ইমরান খানের কাছে ক্ষমাও চেয়েছেন মিয়াঁদাদ। 

নিজের ইউটিউব চ্যানেলে ক্রিকেট সংশ্লিষ্ট অনেক বিষয় নিয়েই নিয়মিত কথা বলেন মিয়াঁদাদ। ইংল্যান্ডের বিপক্ষে প্রথমে টেস্টে পাকিস্তানের বাজে পারফরম্যান্সের পর গত ১১ আগস্ট মিয়াঁদাদ বলেন, ইমরান পাকিস্তানের ক্রিকেট ধ্বংস করছেন। এমনকি রাজনীতিতে ইমরানকে চ্যালেঞ্জও জানান তিনি।

মিয়াঁদাদের ভাগ্নে ও সাবেক ক্রিকেটার ফয়সাল ইকবালকে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কোচ হিসেবে নিয়োগ দিতেই পাল্টে গেছে মিয়াঁদাদের সুর। দুদিন আগে ফয়সাল ইকবালকে ঘরোয়া ক্রিকেটের কোচ হিসেবে নিয়োগ দিয়েছে পিসিবি। 

এরপর সাবেক সতীর্থ ইমরানের ক্ষমা চেয়ে পাকিস্তানের একটি টিভি চ্যানেলে মিয়াঁদাদ বলেন, 'আমি কাউকে আঘাত করে থাকলে, তার জন্য ক্ষমা চাইছি। বিশেষ করে প্রধানমন্ত্রীর কাছে। কারণ ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে পাকিস্তানের পারফরম্যান্সে আমার খুব রাগ হয়েছিল। পাকিস্তানের প্রধানমন্ত্রী ও বিশ্বেজুড়ে পাকিস্তানের সমর্থকদের প্রতি আমার পূর্ণ শ্রদ্ধা রয়েছে।'

১৯৯২ বিশ্বকাপ জয়ে অসাধারণ ভূমিকা ছিল ইমরান খান ও জাভেদ মিয়াঁদাদের। দীর্ঘদিন এক সঙ্গে খেলেছেন পাকিস্তানের কিংবদন্তি এই দুই ক্রিকেটার। কিন্তু তাদের মধ্যে কখনই সুসম্পর্ক ছিল না। এখনও তাদের মধ্যে ভালো সম্পর্ক নেই। 

ইমরানের নেতৃত্বে ৪৬ টেস্ট ও ১২০টি ওয়নডে খেললেও মন্তব্য করার সময় এসব হয়তো মাথায়ই ছিল না মিয়াঁদাদের। রীতিমতো আক্রমণের সুরে তিনি বলেছিলেন, 'আমার অধিনায়ক তুমি ছিলে না, আমি তোমার অধিনায়ক ছিলাম। আমি রাজনীতিতে আসব, তারপর তোমার সঙ্গে কথা বলব। আমি সব সময় তোমাকে পথ দেখিয়েছি, কিন্তু তুমি এখন ঈশ্বরসুলভ মতো আচরণ করো।'

ইমরান খানকে নিয়ে মিয়াঁদাদ আরও বলেছিলেন, 'দেখে মনে হয় দেশে একমাত্র বুদ্ধিমান তুমিই। যেন পাকিস্তানের আর কেউ অক্সফোর্ড, ক্যামব্রিজে যায়নি। মানুষের কথা ভাবতে হবে। কিন্তু তুমি তো দেশের কথা ভাবো না। তুমি আমার ঘরে এসে প্রধানমন্ত্রী হয়ে বেরিয়েছো। আমি চ্যালেঞ্জ করছি, পারলে অস্বীকার করো।'

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.