আর নয় বিনামূল্যে টুইট! কাদের কাছ থেকে টাকা নেওয়া হবে জানালেন ইলন মাস্ক 

আন্তর্জাতিক

টিবিএস ডেস্ক
04 May, 2022, 12:40 pm
Last modified: 04 May, 2022, 12:52 pm
টুইট বার্তায় মাস্ক লেখেন, ‘সাধারণ মানুষের জন্য টুইটার সবসময়ই বিনামূল্যে পরিষেবা দেবে। তবে সরকার, সরকার অধিকৃত সংস্থা এবং বাণিজ্যিক সংস্থার ব্যবহারকারীদের টুইটার ব্যবহার করতে সামান্য খরচ বহন করতে হতে পারে।’

এখন থেকে সরকার, সরকার অধিকৃত সংস্থা এবং বাণিজ্যিক সংস্থার টুইটার হ্যান্ডল ব্যবহারকারীদের কাছে থেকে টাকা নিবে মাইক্রোব্লগিং সংস্থা টুইটার। তবে টাকার অঙ্কের পরিমাণ খুব বেশি হবে না। এর পাশাপাশি, সাধারণ ব্যবহারকারীদের টুইটার ব্যবহারের জন্য কোনো টাকা দিতে হবে না। তারা আগের মতোই বিনামূল্যে এই মাইক্রোব্লগিং সাইট ব্যবহার করতে পারবেন। বুধবার একটি টুইট করে এসব কথা জানান টুইটারের নতুন মালিক ও বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক।

টুইট বার্তায় মাস্ক লেখেন, 'সাধারণ মানুষের জন্য টুইটার সবসময়ই বিনামূল্যে পরিষেবা দেবে। তবে সরকার, সরকার অধিকৃত সংস্থা এবং বাণিজ্যিক সংস্থার ব্যবহারকারীদের টুইটার ব্যবহার করতে সামান্য খরচ বহন করতে হতে পারে।'

টুইটারের একক মালিকানা পাওয়ার পর থেকেই মাস্ক টুইটারের কার্যপ্রণালীতে পরিবর্তন আনতে পারেন বলে ধারণা করা হচ্ছিল। টুইটারকে আরও উন্নত উপায়ে মানুষের কাছে পৌঁছে দেওয়া হবে বলেও উল্লেখ করেছিলেন এই মার্কিন ধনকুবের।

 

কার্যপ্রণালীতে বদল আনতে মাস্ক টুইটারের সিইও পরাগ আগারওয়াল এবং আইনি প্রধান বিজয়া গাড্ডেকে পদ থেকে সরাতে পারেন বলেও জল্পনা উঠেছে।

বহুদিন ধরেই মাস্ক এই মাইক্রোব্লগিং সাইটের কার্যপ্রণালী নিয়ে অসন্তোষ প্রকাশ করে আসছেন। এমনকি টুইটারে মানুষের বাকস্বাধীনতা যথেষ্ট গুরুত্ব পাচ্ছে না বলেও তিনি দাবি করেন। এর কারণ হিসেবে টুইটারের একাধিক মালিকানা থাকাকেই দায়ী করেছিলেন তিনি। 

প্রসঙ্গত, গত ২৫ মার্চ সোমবার রাতে টুইটার কিনে নেন ইলন মাস্ক। ৪,৪০০ কোটি ডলারের বিনিময়ে এই মাইক্রোব্লগিং সাইটের মালিকানা পান তিনি।

সূত্র: এনডিটিভি 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.