সরকারি অফিসার সেজে ৬০ ফুটের আস্ত ব্রিজ রাতারাতি চুরি!

আন্তর্জাতিক

হিন্দুস্তান টাইমস
12 April, 2022, 03:20 pm
Last modified: 12 April, 2022, 05:20 pm
চোর-বাহিনীর কয়েকজন সেচ দফতরের তরফে সরকারি অফিসার সেজে ঢুকে পড়েন। এরপর বুলডোজার, গ্যাস কাটার দিয়ে গোটা ব্রিজ কেটে ফেলে তা উপড়ে নিয়ে একটি গাড়িতে কাটা অংশগুলো ভরে পালিয়ে যায়।

বিহারের সাসারাম থেকে ৪০ কিলোমিটার দূরে রয়েছে আমিয়াওয়ার গ্রাম। সেখানে আরাসোনে ক্যানেলের ওপর ছিল ৬০ ফুট ফ্রেমের ৫০ টন স্টিলের ৪৫ বছরের পুরোনো একটি ব্রিজ। কিন্তু রাতারাতি হাওয়া হয়ে গিয়েছে সেই ব্রিজ। 

এতবড় ব্রিজ কীভাবে চুরি হল? এই নিয়ে প্রশ্ন উঠছে গ্রামজুড়ে। যারা এই চোরদের কীর্তিকলাপ দেখেছেন তারা বলছেন, গ্রামে ওই চোর-বাহিনীর কয়েকজন সেচ দফতরের তরফে সরকারি অফিসার সেজে ঢুকে পড়েন। এরপর বুলডোজার, গ্যাস কাটার দিয়ে গোটা ব্রিজ কেটে ফেলে তা উপড়ে নিয়ে একটি গাড়িতে কাটা অংশগুলো ভরে পালিয়ে যায়। তাজ্জব বানানো এই কাণ্ড দিনের আলোয় সকলের সামনে দিয়ে হয়ে গিয়েছে, অথচ কেউ টেরটি পাননি!

এলাকাবাসীরা বলছেন, এই ব্রিজের পাশেই পাঁচ বছর আগে নতুন একটি ব্রিজ তৈরি হয়েছে। সেই ব্রিজই এলাকাবাসী ব্যবহার করে থাকেন। আর এই সমস্ত তথ্য আগে থেকে জেনে এলাকার রেইকি করেই গ্রামে ঢোকে চোর-গ্যাং। তারা জানত যে গ্রামের এই ব্রিজ এখন পরিত্যক্ত, এমনকি এই ৫০০ টনের ব্রিজকে সরিয়ে দেওয়ারও আবেদন জানান গ্রামবাসীরা। এই সমস্ত কিছু জেনে গ্রামে এসে আস্ত ব্রিজ চুরি করে নিয়ে যায় চোরবাহিনী।

এদিকে সব কিছু ঘটে যাওয়ার পর সংশ্লিষ্ট সরকারি দফতর বিষয়টি টের পায়। সরকারি দফতরের অফিসারদের চোখে যে ধুলো দিয়ে এই ঘটনা ঘটেছে তা বোঝা যায়। এরপর পুলিশ স্টেশনে অভিযোগ জমা হয়েছে। সেচ দফতরের জুনিয়ার ইঞ্জিনিয়ার আরশাদ কামাল সামসি অভিযোগ দায়ের করেন।

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.