৩০ বছর ধরে জাল পরিচয়ে ভারতে বসবাসরত বাংলাদেশি আটক 

আন্তর্জাতিক

টিবিএস রিপোর্ট
07 March, 2021, 10:50 am
Last modified: 07 March, 2021, 10:56 am
স্থানীয় মাজারের প্রতি অপরিসীম শ্রদ্ধা থাকার কারণে তিনি এখানে বাস করে আসছিলেন।

৩০ বছর ধরে ভারতে বসবাস করে আসা এক বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। উত্তরাখণ্ডের রুরকির নিকটবর্তী পিরান কালিয়র থেকে তাকে আটক করে পুলিশ। তার কাছে জাল কাগজপত্র থাকার অভিযোগ উঠেছে; মিলেছে একটি নকল আধার কার্ডও।  খবর ভারতীয় গণমাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার। 

অভিযুক্তের নাম সারওয়ার হোসেন। তিনি  বাংলাদেশের বাগেরহাট জেলার শরণখোলা থানার অন্তর্গত উত্তর বাগাল গ্রামের বাসিন্দা।
 
পুলিশ সূত্র মতে, ষাটোর্ধ্ব সারওয়ার হোসেন গত তিরিশটি বছর ধরে ভারতের বিভিন্ন প্রান্তে বসবাস করে আসছিলেন।  

প্রায় দুই বছর আগে তিনি রাজস্থানের আজমীর থেকে পিরান কালিয়রে আসেন। আজমীরের আগে তিনি বহু বছর কলকাতা এবং অন্যান্য জায়গায় বাস করেছেন। পিরান কালিয়রে তিনি সাবির কালিয়েরীর সুফি মাজারের পাশে নির্মিত একটি অতিথিশালায় থাকতেন।   

পিরান কালিয়র থানার ইনচার্জ জগমোহন রামোলা জানিয়েছেন, "আমরা তার পিরান কালিয়রের ঠিকানায় একটি জাল আধার কার্ড উদ্ধার করেছি। অভিযুক্ত আমাদের জানান এখানকার স্থানীয় মাজারের প্রতি অপরিসীম শ্রদ্ধা থাকার কারণে তিনি এখানে বাস করছিলেন।" 
 
পুলিশ তার ওপর পাসপোর্ট আইনের ৩ ধারা, বিদেশি আইনের ১৪ ধারা এবং ভারতীয় দণ্ডবিধির ৪২০ (প্রতারণা), ৪৬৭ (জাল নথিপত্র) এবং ৪8৮ ধারায় (প্রতারণার উদ্দেশ্যে জালিয়াতি) মামলা করেছে। 

স্থানীয় আদালতে হাজিরা দেয়ার পর সারওয়ারকে জুডিশিয়াল কাস্টডিতে প্রেরণ করা হয়। 
 
উল্লেখ্য, গত তিন বছরে পুলিশ পিরান কালিয়র থেকে বাংলাদেশের অন্তত দশজন নাগরিককে গ্রেপ্তার করেছে।  
 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.