ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির মৃত্যু

আন্তর্জাতিক

হিন্দুস্তান টাইমস
31 August, 2020, 06:30 pm
Last modified: 31 August, 2020, 10:58 pm
‘দুঃখের সঙ্গে জানাচ্ছি, সেনা হাসপাতালের চিকিৎসকদের প্রাণপণ প্রচেষ্টা, সারা ভারতের মানুষের প্রার্থনা, দোয়া সত্ত্বেও এইমাত্র আমার বাবা শ্রী প্রণব মুখার্জি মারা গিয়েছেন,' টুইটবার্তায় বলেন তার ছেলে।

প্রয়াত হলেন ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪।

সোমবার একটি টুইটবার্তায় প্রণব মুখার্জির পুত্র অভিজিৎ মুখার্জি বলেন, 'দুঃখের সঙ্গে জানাচ্ছি, সেনা হাসপাতালের চিকিৎসকদের প্রাণপণ প্রচেষ্টা, সারা ভারতের মানুষের প্রার্থনা, দোয়া সত্ত্বেও এইমাত্র আমার বাবা শ্রী প্রণব মুখার্জি মারা গিয়েছেন। আমি আপনাদের সকলকে ধন্যবাদ জানাচ্ছি।'

গত ১০ আগস্ট দিল্লির সেনা হাসপাতালে প্রণব মুখার্জিকে ভর্তি করা হয়েছিল। পরীক্ষার সময় দেখা গিয়েছিল, তার মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে আছে। জরুরি ভিত্তিতে অস্ত্রোপচার করা হয়েছিল।

তার করোনা রিপোর্টও পজিটিভ এসেছিল।

অস্ত্রোপচারের পর থেকেই ভেন্টিলেশনে ছিলেন তিনি। কখনো কখনো শারীরিক অবস্থার উন্নতির খবর মিললেও কখনো কখনো তার শারীরিক অবস্থা আরও জটিল হয়েছে।

মূত্রাশয় সংক্রান্ত সমস্যা এবং ফুসফুসে সংক্রমণও ধরা পড়েছিল তার। কিন্তু যাবতীয় লড়াই শেষে হাসপাতালে ভর্তির ২২ দিনের মাথায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.