পশ্চিমবঙ্গ, উড়িষ্যা উপনির্বাচনের ফলাফল: বড় ব্যবধানে এগিয়ে মমতা

আন্তর্জাতিক

টিবিএস ডেস্ক
03 October, 2021, 12:20 pm
Last modified: 03 October, 2021, 03:23 pm
নির্বাচন কমিশনের সর্বশেষ তথ্য অনুযায়ী, তৃণমূল কংগ্রেস তিনটি আসনেই এগিয়ে।

পশ্চিমবঙ্গের সমশেরগঞ্জ এবং জঙ্গিপুর ও উড়িষ্যার পিপিলির নির্বাচনী কেন্দ্রগুলোতে ভবানীপুর উপনির্বাচনের ভোট গণনা শুরু হয়েছে। ৩০ সেপ্টেম্বর এ উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়।

নির্বাচন কমিশনের সর্বশেষ তথ্য অনুযায়ী, তৃণমূল কংগ্রেস তিনটি আসনেই এগিয়ে। 

নন্দীগ্রামের প্রতিদ্বন্দ্বী শুভেন্দু অধিকারীর কাছে হেরে যাওয়ার কয়েক মাস পরই এ নির্বাচনের মাধ্যমে বিধানসভার দক্ষিণ কলকাতা আসনটি জয়ের দিকে এগিয়ে যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এবং তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা ব্যানার্জি।

সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, একাদশ রাউন্ড শেষে ভবানীপুরে মমতার ভোটের ব্যবধান ৩৩ হাজার ৯২২। 

সংবাদমাধ্যম এএনআই জানায়, ইভিএম গণনার প্রথম রাউন্ডে মমতা পান ৩ হাজার ৬৮০ ভোট। বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল পান ৮৮১ ভোট এবং সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস পান ৮৫টি ভোট।   

ভবানীপুরে তৃণমূল কর্মীদের উচ্ছ্বাস। শুরু হয়ে গিয়েছে আবির খেলা। ছবি- আনন্দবাজার পত্রিকা

রোববার সকালে তিন কেন্দ্রের ব্যালট গণনা শুরু হতেই মমতার জয়ের ছবি স্পষ্ট হয়ে গিয়েছে। ভবানীপুর, সমশেরগঞ্জ এবং জঙ্গিপুরে ভোটগণনা শুরু হতে তিন কেন্দ্রেই এগিয়ে গিয়েছে তৃণমূল কংগ্রেস। তবে তিন কেন্দ্রের মধ্যে গোটা দেশের নজর এখন ভবানীপুরে। এখানে মমতা বন্দ্যোপাধ্যায় এগিয়ে রয়েছেন বলে উঠে এসেছে নির্বাচন কমিশন সূত্রে।

পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী থাকতে হলে ভবানীপুরে এবারের উপনির্বাচনে অবশ্যই জিততে হবে মমতা ব্যানার্জিকে। তবে, তার জয় নিয়ে কোনো সংশয় নেই তৃণমূল শিবিরের। আপাতত, ব্যবধানের অঙ্কের দিকে নজর রয়েছে সকলের। উপনির্বাচনী প্রচারপর্বে মমতা থেকে শুরু করে অভিষেক বন্দ্যোপাধ্যায়— সকলের বক্তব্যেই এই ব্যবধানের প্রসঙ্গ উঠে এসেছে। সাধারণত, উপনির্বাচনে ভোট দিতে আসা মানুষের সংখ্যা কম থাকে। এ কারণে তৃণমূল এবার 'ভোট দিতে আসুন' স্লোগানে নির্বাচনী প্রচারণা চালায়।

এখনও গণনার সব রাউন্ড শেষ না হলেও মমতা ব্যানার্জির বাড়ির সামনে হোলি অর্থাৎ আবির খেলা শুরু করেছেন কর্মী, সমর্থক এবং সাধারণ মানুষ। 
 

  • সূত্র- হিন্দুস্তান টাইমস ও আনন্দবাজার 

 
 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.