করোনা টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ নরেন্দ্র মোদির

আন্তর্জাতিক

টিবিএস ডেস্ক
08 April, 2021, 11:45 am
Last modified: 08 April, 2021, 11:53 am
টিকার প্রথম ডোজ গ্রহণের ৩৭ দিন পরে দ্বিতীয় ডোজ নিলেন তিনি। 

কোভিড টিকার দ্বিতীয় ডোজ নিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (এইমস)-এ এই টিকা নেন তিনি। টিকার প্রথম ডোজ নেওয়ার ৩৭ দিন পরে দ্বিতীয় ডোজ নিলেন তিনি। 

ভারতে টিকাপ্রদান কর্মসূচীর দ্বিতীয় পর্যায় শুরু হওয়ার পরে গত ১ মার্চ প্রথম ডোজ নিয়েছিলেন প্রধানমন্ত্রী। 

নিজের টিকা নেওয়ার একটি ছবি টুইট করে মোদি অনুরোধ করেছেন, টিকা নেওয়ার মত সামর্থবান প্রত্যেকে যেন দ্রুত তা নিয়ে নেন।  টুইটে মোদি বলেন, 'এইমস-এ কোভিড-১৯ টিকার দ্বিতীয় ডোজ নিলাম। ভাইরাসকে হারানোর যে কয়েকটি উপায় রয়েছে তার মধ্যে অন্যতম এই টিকা। যদি আপনি টিকা নেওয়ার যোগ্য হন তা হলে তাড়াতাড়ি টিকা নিয়ে নিন'।

ভারত বায়োটেক ও ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর তৈরি কোভ্যাক্সিন টিকা নিয়েছেন মোদি । টিকা নেওয়ার সময় দেখা যায় মাস্ক পরে রয়েছেন তিনি। প্রথম পর্যায়ের টিকা নেওয়ার সময় অবশ্য মাস্ক না পরে থাকায় অনেকেই তার সমালোচনা করেছিলেন।

  • সূত্র-আনন্দবাজার পত্রিকা

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.