উইসকনসিনে বড়দিনের কুচকাওয়াজে গাড়িচাপায় ৫ জন নিহত 

আন্তর্জাতিক

টিবিএস ডেস্ক
22 November, 2021, 01:50 pm
Last modified: 22 November, 2021, 03:30 pm
স্থানীয় সময় বিকেল ৪টা ৪০ মিনিটের দিকে লাল রঙের একটি এসইউভি গাড়ি কুচকাওয়াজের মধ্যে ঢুকে পড়ে লোকজনকে এলোপাতাড়ি চাপা দিতে শুরু করে।

যুক্তরাষ্ট্রের উইসকনসিন অঙ্গরাজ্যে বড়দিন উপলক্ষে আয়োজিত একটি কুচকাওয়াজে গাড়িচাপায় অন্তত পাঁচজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে ৫০ জনের বেশি। আহতদের মধ্যে অনেক শিশুও রয়েছে। 

ভিডিও ফুটেজে দেখা যায়, স্থানীয় সময় বিকেল ৪টা ৪০ মিনিটের দিকে লাল রঙের একটি এসইউভি গাড়ি উইসকনসিনের উয়াওকেশা শহরের কুচকাওয়াজের মধ্যে ঢুকে পড়ে লোকজনকে এলোপাতাড়ি চাপা দিতে শুরু করে।

গাড়িচাপায় মানুষের নিহতের কথা নিশ্চিত করেছেন উয়াওকেশার পুলিশ প্রধান ড্যান থম্পসন তবে নিহতদের পরিবারের সদস্যদের অনুমতি ব্যতিরেকে তিনি বিস্তারিত কিছু জানাতে অস্বীকৃতি জানিয়েছেন।    

উয়াওকেশা শহরের স্থানীয় বাসিন্দা কোরি মন্টিহো জানান, কুচকাওয়াজে তার মেয়ের নাচের দল অংশ নিয়েছিল।   

"বিস্ফোরণের পর জুতা, পমপম আর হট চকোলেট ছড়িয়ে ছিটিয়ে পড়ে ছিল। মেয়েকে খুঁজতে আমি একটার পর একটা মাটিতে পড়ে থাকা দেহগুলোর কাছে ছুটে যাচ্ছিলাম।"

পুলিশ প্রধান থম্পসন জানিয়েছেন, তারা একটি সন্দেহভাজন গাড়ি জব্দ করেছেন এবং ঘটনার সাথে সংশ্লিষ্ট একজনকে কাস্টডিতে নেওয়া হয়েছে। তবে এখনো বিস্তারিত কিছু প্রকাশ করেন নি এই কর্মকর্তা।

পুলিশ গাড়িটি থামানোর চেষ্টায় গুলিবর্ষণ করে বলেও জানান তিনি। ঘটনা তদন্তে সহায়তা করছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা, ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন বা এফবিআই।

সামাজিক মাধ্যমে প্রকাশিত ঘটনার একটি ভিডিওতে দেখা যায়, গাড়িটি রাস্তার মধ্য দিয়ে তীব্র গতিতে ধেয়ে আসছিল।   

স্থানীয় গণমাধ্যমের মতে, পুলিশ কর্মকর্তারা দুর্ঘটনার সময় রাস্তায় দৌড়ে এসে লোকজনকে আশেপাশের দোকানগুলোতে আশ্রয় নিতে বলে।

একজন প্রত্যক্ষদর্শী জানান, গাড়িটির চালক 'ড্যান্সিং গ্র্যানিজ' নামক একদল নৃত্যরত বয়স্ক নারীর ওপর গাড়ি তুলে দেয়। সে সময় তাদের একজন গাড়ির সামনে উলটে পড়েন।  

এদিকে হোয়াইট হাউস উয়াওকেশা শহরের পরিস্থিতি 'নিবিড়ভাবে পর্যবেক্ষণ' করছে এবং স্থানীয় কর্মকর্তাদের প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করছে বলে জানিয়েছেন এক কর্মকর্তা। প্রেসিডেন্ট জো বাইডেনকেও এ বিষয়ে অবগত করা হয়েছে। 

  • সূত্র- বিবিসি 
     

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.