অগ্রণী ব্যাংকের এমডিসহ পাঁচ কর্মকর্তাকে দেওয়া কারাদণ্ডের রায় স্থগিত

অর্থনীতি

টিবিএস রিপোর্ট
25 January, 2024, 03:05 pm
Last modified: 25 January, 2024, 03:09 pm
চেম্বার আদালতের আদেশের ফলে আপাতত ১৮ মার্চ পর্যন্ত হাইকোর্টের রায় স্থগিত থাকবে। ফলে এই শীর্ষ কর্মকর্তাদেরকে এই সময়ের মধ্যে বিচারিক আদালতে অত্মসমর্পণ করতে হবে না এবং পুলিশ তাদের গ্রেপ্তার করতে পারবে না। 

আদালতের আদেশ অমান্য করায় অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মুরশেদুল কবীরসহ ব্যাংকটির পাঁচ শীর্ষ কর্মকর্তাকে ৩ মাসের কারাদণ্ড দিয়ে হাইকোর্ট যে রায় দিয়েছেন, সেটি স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

অগ্রণী ব্যাংকের লিভ আপিল আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার বিচারপতি এম এনায়েতুর রহিম হাইকোর্টের রায় স্থগিত করে আগামী ১৮ মার্চ প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য দিন ধার্য করেছেন। 

আইনজীবীরা জানান, চেম্বার আদালতের আদেশের ফলে আপাতত ১৮ মার্চ পর্যন্ত হাইকোর্টের রায় স্থগিত থাকবে। ফলে এই শীর্ষ কর্মকর্তাদেরকে এই সময়ের মধ্যে বিচারিক আদালতে অত্মসমর্পণ করতে হবে না এবং পুলিশ তাদের গ্রেপ্তার করতে পারবে না। 

আদালতের আদেশ অমান্য করে ক্রেডিট ইনফরমেশন ব্যুরোর (সিআইবি) তালিকায় মুন গ্রুপের নাম অন্তর্ভুক্ত করায় গত ২৩ জানুয়ারি (মঙ্গলবার) অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোরশেদুল কবিরসহ পাঁচ শীর্ষ কর্মকর্তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে রায় প্রকাশ করেন হাইকোর্ট।

এদিকে গত বুধবার হাইকোর্টের এই রায় স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করা হয়। অগ্রণী ব্যাংকের পক্ষে আবেদনটির ওপর বৃহস্পতিবার শুনানি করেন ব্যাংক কর্মকর্তাদের আইনজীবী শামীম খালেদ।

এমডি ছাড়াও কারাদণ্ডপ্রাপ্ত বাকি চার কর্মকর্তা হলেন অগ্রণী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক-২ শ্যামল কৃষ্ণ সাহা, উপ-ব্যবস্থাপনা পরিচালক-১ ওয়াহিদা বেগম, প্রিন্সিপাল শাখার মহাব্যবস্থাপক এম ফজলুল করিম এবং এলপিআরে যাওয়া আরেক জেনারেল ম্যানেজার এ কে এম ফজলুল হক।

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.