ডেনিমে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ব্যক্তিদের তালিকায় বাংলাদেশি মোস্তাফিজের নাম

অর্থনীতি

টিবিএস রিপোর্ট
09 October, 2021, 11:00 am
Last modified: 09 October, 2021, 11:03 am
আন্তর্জাতিক ডেনিম ইন্ডাস্ট্রির সাথে কাজ করা গ্লোবাল মিডিয়া অথরিটি রিভেট গত ১ অক্টোবর ৫০ জনের এ তালিকা প্রকাশ করে।  

ডেনিম তৈরি ও বিপণনের বিশ্বব্যাপী ব্যবসা এগিয়ে নেওয়ার ক্ষেত্রে সবচেয়ে প্রভাবশালী অগ্রদূতের বার্ষিক সূচক- '২০২১ রিভেট ৫০' এর তালিকায় জায়গা করে নিয়েছেন ডেনিম এক্সপার্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজ উদ্দিন।

সোর্সিং জার্নাল অনুসারে, আন্তর্জাতিক ডেনিম ইন্ডাস্ট্রির সাথে কাজ করা গ্লোবাল মিডিয়া অথরিটি রিভেট গত ১ অক্টোবর ৫০ জনের এ তালিকা প্রকাশ করে।  

বিশ্বব্যাপী ডেনিম শিল্পে কর্মরত ব্যক্তিবর্গের মনোনয়ন এবং তাদের দেওয়া ভোটের মাধ্যমে নির্বাচিত হয়েছে এ বছরের রিভেট ৫০-এর তালিকা। তালিকা নির্বাচনে ১৬ হাজারের বেশি মানুষ অনলাইন ভোটে অংশগ্রহণ করেন। এ তালিকায় উল্লেখিত ৫টি ক্যাটাগরি- নির্বাহী, ডিজাইনার, সাপ্লাই চেইন, মিল এবং এজেন্টস অব চেঞ্জ।

পুরস্কার পাওয়ার পর মোস্তাফিজ উদ্দিন তার লিঙ্কডইন -এ পোস্ট করেন, "২০১৮ সালের পর এ বছরও রিভেট ৫০-এ আমাকে এজেন্টস অব চেঞ্জ হিসেবে অন্তর্ভুক্ত করার জন্য সোর্সিং জার্নালকে ধন্যবাদ।" 

"যারা এই নির্বাচনে আমাকে ভোট দিয়েছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ। আমার সেসকল বন্ধুদেরকে ধন্যবাদ, যারা আমাকে বিশ্বাস করে এবং বিশ্বব্যাপী ফ্যাশন শিল্পে প্রত্যাশিত পরিবর্তন আনতে সর্বদা অনুপ্রাণিত করে," বলেন তিনি।

মোস্তাফিজের পাশাপাশি এ তালিকায় আরও রয়েছেন: আন্সপানের উপদেষ্টা এবং ডিজাইনার জোনাথন চিউং; কনশাস ফ্যাশন ক্যাম্পেইনের প্রতিষ্ঠাতা কেরি বানিগান; কন্টুর ব্র্যান্ডের প্রেসিডেন্ট এবং সিইও স্কট বক্সটার; পান্ডা বায়োটেকের সভাপতি ডিক্সি কার্টার; ডেনিমের প্রধান মালিন একেনগ্রেন, স্টেলা ম্যাককার্টনি; ডিজেলের ক্রিয়েটিভ ডিরেক্টর গ্লেন মার্টেন্স; লেভি স্ট্রস অ্যান্ড কোং-এর ডিজাইন ইনোভেশন পরিচালক উনা মারফি সহ আরও অনেকেই।

রিভেটের নির্বাহী সম্পাদক অ্যাঞ্জেলা ভেলাস্কুয়েজ বলেন, "তালিকার ৫০ জন সম্মানিত ব্যক্তিদের প্রত্যেককে এবং হাজারো ভোটারদের ধন্যবাদ। বিশ্বব্যাপী ডেনিম শিল্প কীভাবে নতুন ধারণা এবং প্রতিভাকে সমর্থন করে তার একটি উদাহরণ রিভেট ৫০।"

উদ্ভাবন, টেকসই এবং সৃজনশীলতার ক্ষেত্রে ডেনিমের চলমান বিবর্তন কতদূর এগিয়েছে তার একটি ব্যারোমিটার হিসেবে কাজ করে ৪ বছর ধরে আয়োজিত রিভেট ৫০। এই বছর মিলস এবং এজেন্টস অব চেঞ্জ ক্যাটাগরি যুক্ত করা হয়েছে এ তালিকায়।

পেনস্ক মিডিয়া কর্পোরেশনের ফেয়ারচাইল্ড মিডিয়া বিভাগের ফ্যাশন এবং সৌন্দর্য-কেন্দ্রিক ব্র্যান্ডগুলোর একটি অংশ রিভেট। একইসাথে সোর্সিং জার্নাল মিডিয়া এলএলসি-র অংশ হিসাবেও কাজ করে তারা।

টেনসেল, প্রজেক্ট এবং কোটারির স্পন্সরে আয়োজিত রিভেট ৫০ চালু হয় ২০১৮ সালে। পূর্বে নির্বাচিত সম্মানিতদের মধ্যে রয়েছেন লেভি স্ট্রস অ্যান্ড কোং-এর সিইও এবং প্রেসিডেন্ট চিপ বার্গ; "ডেনিমের গডফাদার" অ্যাড্রিয়ানো গোল্ডশ্মাইড, ম্যাডওয়েলের সিইও লিবি ওয়াডল সহ আরও অনেকেই।
 
 
 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.