সোশ্যাল মিডিয়াজুড়ে কনফিডেন্সের ঝড়

অন্যান্য

টিবিএস রিপোর্ট
24 March, 2022, 08:50 pm
Last modified: 24 March, 2022, 08:59 pm
পিরিয়ড নিয়ে সংকোচ ভেঙ্গে তারা ব্রাউন কাগজে মুড়িয়ে নয়, বরং প্রকাশ্যে কনফিডেন্সের সাথে স্যানিটারি ন্যাপকিন কিনে এই বার্তা দেন যে পিরিয়ড কোন লজ্জার বিষয় না, সমাজে লুকানোর মত কিছুই না।

সোশ্যাল মিডিয়া জুড়ে চলছে কনফিডেন্সের ঝড়। পিরিয়ড নিয়ে বিভিন্ন সামাজিক ট্যাবুকে উপেক্ষা করতে ফার্মেসি বা সুপারশপে গিয়ে স্যানিটারি ন্যাপকিনের প্যাক ও দোকানদারের সাথে ছবি তুলে পোস্ট করছেন সোশ্যাল মিডিয়ার জনপ্রিয় ইনফ্লুয়েন্সাররা।

পিরিয়ড নিয়ে সংকোচ ভেঙ্গে তারা ব্রাউন কাগজে মুড়িয়ে নয়, বরং প্রকাশ্যে কনফিডেন্সের সাথে স্যানিটারি ন্যাপকিন কিনে এই বার্তা দেন যে পিরিয়ড কোন লজ্জার বিষয় না, সমাজে লুকানোর মত কিছুই না। এটি খুবই স্বাভাবিক একটি ব্যাপার এবং সবাইকে এটি স্বাভাবিকভাবেই মেনে নিতে হবে। একইসাথে তারা সহায়তামূলক আচরণের জন্য দোকানদারকেও ধন্যবাদ জানান।

ইনফ্লুয়েন্সার ও অনলাইন শিক্ষক সাকিব বিন রশীদ ও তার স্ত্রী সোশ্যাল ইনফ্লুয়েন্সার মাহজাবিন চৌধুরী

কনটেন্ট ক্রিয়েটর ও সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার শামস আফরোজ চৌধুরী, কনটেন্ট ক্রিয়েটর ও সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার কামরুন নাহার ডানা, ইনফ্লুয়েন্সার ও ক্রিকেট প্রোগ্রাম হোস্ট নীল হুরেজাহান, ইনফ্লুয়েন্সার ও অনলাইন শিক্ষক সাকিব বিন রশীদ, ফুড ব্লগার ফাইজা, নারীদের ট্রাভেল গ্রুপের প্রতিষ্ঠাতা সাবিরা মেহরিন, হিউম্যান নিউট্রিশন কোচ রোসালিন হাবিব সহ আরও অনেকেই নিজেদের জন্য অথবা স্ত্রীর জন্য স্যানিটারি প্যাড কিনে যুক্ত হন কনফিডেন্স ছড়িয়ে দেওয়ার এই উদ্যোগে।  'দুনিয়াটা তোমার প্লে-গ্রাউন্ড, প্লে উইথ কনফিডেন্স', এভাবেই তারা অনুপ্রেরণার বাণী ছড়ান।

ফুড ব্লগার ফাইজা ও তার স্বামীও এগিয়ে এসেছেন সচেতনতা ছড়িয়ে দিতে।

কনফিডেন্সের এই মুভমেন্টকে অনেকেই সাধুবাদ জানান, আবার কেউ কেউ সমালোচনাও করেছেন পিরিয়ডের মত বিষয়টিকে এভাবে তুলে ধরার জন্য। তবে ইতিবাচক কথাই বেশি দেখা গেছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মগুলোতে।

নতুন লুকে বাজারে আসা স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের প্রোডাক্ট সেনোরা কনফিডেন্স পিরিয়ডের সময় লাইফের প্লে বাটন স্টপ না করে কনফিডেন্সের সাথে এগিয়ে যাওয়ার কথা বলে।
এই ধরনের মুভমেন্টে আপনার মতামত কি? জানাতে পারেন আমাদের।

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.