১০ম বিজেএস জাজেস ফোরামের সভাপতি হলেন আশেকুর রহমান, সম্পাদক নাজমুল হোসাইন

অন্যান্য

টিবিএস রিপোর্ট
23 February, 2021, 01:25 pm
Last modified: 23 February, 2021, 01:25 pm

বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের ৩য় বৃহত্তম ব্যাচের সদস্যদের সংগঠন '১০ম বিজেএস জাজেস ফোরাম'-এর নির্বাহী পরিষদের প্রথম নির্বাচন সম্পন্ন হয়েছে যাতে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন সুপ্রীম কোর্টের আপীল বিভাগের রিসার্চ এন্ড রেফারেন্স অফিসার (সহকারী জজ) মুহাম্মদ আশেকুর রহমান এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন সুনামগঞ্জের সহকারী জজ মোহাম্মদ নাজমুল হোসাইন। 

২১ ফ্রেব্রুয়ারি ফোরামের অস্থায়ী কার্যালয় বিচার প্রশাসন প্রশিক্ষণ ইন্সটিটিউট-এর সম্মেলন কক্ষে নির্বাচনের ভোট গণনা শেষে এ ফলাফল ঘোষণা করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 

এছাড়াও  অন্যান্যদের মধ্যে  সহ-সভাপতি পদে আসাদ উদ্দিন মোঃ আসিফ (জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, রাঙামাটি) এবং জোহরা খাতুন (সহকারী জজ, যশোর), যুগ্ম সাধারণ সম্পাদক পদে মোঃ শরীফুল ইসলাম খান (সহকারী জজ, শেরপুর) এবং কাজী ফখরুল আবেদীন (জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, গাইবান্ধা) সাংগঠনিক সম্পাদক পদে মোঃ আশিকুর রহমান (জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, কিশোরগঞ্জ), কোষাধ্যক্ষ পদে আনোয়ারুল কবির (সহকারী জজ, সুনামগঞ্জ) এবং ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক পদে তন্ময় গাইন (জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, বাগেরহাট) নির্বাচিত হন। এছাড়াও দপ্তর সম্পাদক পদে শোভন শাহরিয়ার (জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, কলাপাড়া, পটুয়াখালী), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে সুমাইয়া রিজভী মৌরি (সহকারী জজ, ভোলা), সাহিত্য ও প্রকাশনা সম্পাদক পদে মোছাঃ নাহিদ রহমান শরীফ ঊর্মি (সহকারী জজ, সিরাজগঞ্জ) এবং প্রচার ও তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে হবিগঞ্জের সহকারী জজ স্মরণিকা পাল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

১০ম বিজেএস জাজেস ফোরাম থেকে পাঠানো ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৫ ফেব্রুয়ারি সদস্যদের সর্বসম্মতিক্রমে ফোরামের গঠনতন্ত্র গৃহীত হওয়ার পর গত ১১ ফেব্রুয়ারি ৫ সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশন ফোরামের নির্বাহী পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করে। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপীল বিভাগের রিসার্চ এন্ড রেফারেন্স অফিসার (সহকারী জজ) মোঃ আবদুল ওয়াহাব। অন্যান্য কমিশনারগণ হলেন মোঃ ইমরান মোল্লা (সহকারী জজ, বাগেরহাট), মাহবুবুর রহমান (সহকারী জজ, টাঙ্গাইল), মোসলেম উদ্দিন খান (সহকারী জজ,কুড়িগ্রাম) ও মোহাম্মদ শিহাব উদ্দিন (জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, নেত্রকোনা)। নির্বাচন কমিশন গত ১৫ ফেব্রুয়ারি সারাদেশের ৬৩টি জেলায় সদস্য বিচারকগণের নিকট একযোগে গোপন ব্যালট প্রেরণ করে যা ২০ তারিখ ফেরত আসে। ১৩টি বিভিন্ন পদে মোট ২২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন এবং সকল সদস্য তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন। 

সেখানে আরও বলা হয়, ভোট গণনা ও ফলাফল ঘোষণা অনুষ্ঠানে প্রধান পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক জনাব শরীফ এ এম রেজা জাকের এবং বিশেষ পর্যবেক্ষক হিসেবে বাংলাদেশ সুপ্রীম কোর্ট হাইকোর্ট বিভাগের সহকারী রেজিস্ট্রার জনাব মিটফুল ইসলাম উপস্থিত ছিলেন। এছাড়াও ঢাকা, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ,শরীয়তপুর, চাঁদপুর, বরিশাল প্রভৃতি জেলা থেকে আগত বিচারকগণ পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন। নির্বাচিত নির্বাহী পরিষদ বিচারকগণের স্বার্থরক্ষাসহ বিচার বিভাগের উন্নয়ন সাধনের মাধ্যমে দ্রুত জনগণের ন্যায়বিচার নিশ্চিতকরণ, নিজেদের ঐক্য ও আন্তঃসম্পর্ক উন্নয়ন, বিনোদন, ক্রীড়া, সংস্কৃতি ও সমাজসেবামূলক কার্যক্রম পরিচালনা করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। 
 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.